সাভারে ইউপি চেয়ারম্যানদের ব্লক গ্রান্ট কো- অডিনেশন কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত

সাভারে ইউপি চেয়ারম্যানদের ব্লক গ্রান্ট কো- অডিনেশন কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত

ছবি : সংবাদাতা

সাভার উপজেলা পরিষদের ১২ টি ইউনিয়নের চেয়ারম্যানদের নিয়ে ব্লক গ্রান্ট কো- অডিনেশন কমিটির (বিজিসিসি) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার দুপুরে সাভার উপজেলা পরিষদের হল রুমে উপজেলা নির্বাহী অফিসার শামিম আরা নিপার সভাপতিত্বে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব ছানিয়া আক্তার বলেন, সাভার উপজেলা একটি জনবহুল এলাকা। এই জনবহুল এলাকার ১২ জন ইউপি চেয়ারম্যান নানা প্রতিকুলতার  মাঝেও উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছেন। এসময় ইউনিয়ন পরিষদের সকল সমস্যা দ্রুত সমাধান করার ব্যাপারেও আশ্বাস প্রদান করেন তিনি।

এক পর্যায়ে আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন মাদবর এর বিরুদ্ধে আইসিটি মামলা ও বনগাঁও ইউনিয়ের চেয়ারম্যান সাইফুল বিরুদ্ধে করা ইউপি সদস্যদের অভিযোগের বিষয়ে তিনি বলেন, এলাকার উন্নয়ন কাজ বাধাগ্রস্ত করতে এক শ্রেণীর মানুষ ঈর্ষান্বিত হয়ে জনপ্রতিনিধিদের বিরুদ্ধে অভিযোগ করে থাকেন। অভিযোগের সত্যতা না থাকলে অভিযোগ করে লাভ কি বলেও প্রশ্ন রাখেন তিনি। জনপ্রতিনিধিদের বিরুদ্ধে করা অভিযোগের সত্যতা পাওয়া না গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান উপ- সচিব। এসময় তিনি ইউপি চেয়ারম্যানদের কাজে সন্তোষ প্রকাশ করেন এবং সরকারের উন্নয়নকে আরো বেগমান করতে সকলের প্রতি আহ্বান জানান।

এ আলোচনা সভায় সাভার উপজেলা পরিষদের নির্বাহী অফিসার শামিম আরা নিপা, ১২ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।