লক্ষ্মীপুরে ছাত্রলীগের ৪ নেতাকর্মীর ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

লক্ষ্মীপুরে ছাত্রলীগের ৪ নেতাকর্মীর ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে দুর্বৃত্তদের হামলায় ছাত্রলীগ নেতা এম সজিবসহ ৪ জন গুলিবিদ্ধ হয়েছেন। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে। এ দিকে ঘটনার প্রতিবাদে শনিবার দুপুরে চন্দ্রগঞ্জ বাজারে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। 

এর আগে মধ্যরাতে পাঁচপাড়া এলাকার যৈদের পুকুর পাড়ে মোটরসাইকেলের গতিরোধ করে অতর্কিত হামলা চালিয়ে গুলিবর্ষণ করে দূর্বত্তরা। এতে চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি প্রার্থী এম সজিব, সাঈফুল ইসলাম, জয় ও রাফি গুলিবিদ্ধ হয়ে রক্তাক্ত আহত হন।

এলাকাবাসী ও পুলিশ জানায়, মধ্যরাতে তিনকর্মী ও ছাত্রলীগ নেতা সজিবসহ ৪ জন একটি ওয়াজ মাহফিল থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। হঠাৎ স্থানীয় পাঁচপাড়া এলাকায় যৈদের পুকুর পাড়ে তারা পৌঁছালে তাদের গতিরোধ করে অতর্কিত হামলা চালিয়ে গুলিবর্ষণ করে দূর্বত্তরা। এসময় তারা প্রত্যেকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটে পড়েন। পরে আশেপাশের লোকজন এসে তাদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করান। এসময় অবস্থার অবনতিতে কর্তব্যরত চিকিৎসক রাফি ছাড়া অন্য ৩ জনকে ঢাকা মেডিকেলে প্রেরণ করেন। 
এদিকে এ ঘটনার পর থেকে স্থানীয় চন্দ্রগঞ্জ বাজার জুড়ে আতঙ্ক বিরাজ করছে। ঘটনার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ঘটনাস্থল এলাকা।  দুপুরে বিক্ষোভ মিছিল শেষে সড়ক অবরোধের চেষ্টা করে দলীয় নেতা-কর্মীরা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ওসি এমদাদ হোসেন জানান, ছাত্রলীগ নেতা-কর্মীদের ওপর হামলার ঘটনায় কেউ কেউ সুবিধা নিতে চাচ্ছেন। পুলিশ ঘটনার তদন্ত করছে, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। এখনো থানায় মামলা হয়নি।