কমিউনিটি ব্যাংকে ১০.৪০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

কমিউনিটি ব্যাংকে ১০.৪০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

সংগৃহীত

বাংলাদেশ পুলিশের মালিকানাধীন কমিউনিটি ব্যাংকে ১০ দশমিক ৪০ শতাংশ লভ্যাংশ দেওয়ার বিষয়ে অনুমোদন হয়েছে। ব্যাংকটির পঞ্চম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

বুধবার (১৫ মে) পুলিশ সদর দফতর ঢাকায় কমিউনিটি ব্যাংক বাংলাদেশ পিএলসি.’র পঞ্চম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশের আইজি ও কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

সভায় ব্যাংকের ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণীতে শেয়ারহোল্ডারদের জন্য নগদ ১০ দশমিক ৪০ শতাংশ হারে লভ্যাংশ দেওয়ার বিষয়টি অনুমোদন হয়।

কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন শেয়ার হোল্ডারদের উদ্দেশে বলেন, কমিউনিটি ব্যাংক শুধু পুলিশের ব্যাংক নয়, এটি সাধারণ জনগণের ব্যাংক। কমিউনিটিভিত্তিক প্রত্যেক শ্রেণি-পেশার মানুষের জন্য উদ্ভাবনী ও যুগোপযোগী স্মার্ট ব্যাংকিং সেবা চালুর মাধ্যমে কমিউনিটি ব্যাংকের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

আইজিপি বলেন, কমিউনিটি ব্যাংক শুধু মুনাফাই করে না, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশের দুর্গম ও উপকূলীয় এলাকার মানুষের জন্য সুপেয় পানির ব্যবস্থা, দুস্থ রোগীদের চিকিৎসা সেবা দেওয়া, দরিদ্র শিক্ষার্থীদের লেখাপড়ায় সহযোগিতা এবং মেধাবৃত্তি প্রদানসহ প্রান্তিক জনগোষ্ঠীর কল্যাণেও কাজ করে আসছে।

সভায় শেয়ারহোল্ডার পুলিশের অতিরিক্ত আইজি কামরুল আহসান, র‌্যাবের মহাপরিচালক এম. খুরশীদ হোসেন, পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত আইজি মনিরুল ইসলাম, অ্যান্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত আইজি বাংলাদেশ পুলিশ, পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপস) আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (ফাইনান্স) আবু হাসান মুহম্মদ তারিকসহ পুলিশের বিভিন্ন বিভাগের সংশ্লিষ্টরা, ব্যাংকটির স্বতন্ত্র পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক মসিউল হক চৌধুরী এবং ব্যাংকের কোম্পানি সচিব সাইফুল আলম উপস্থিত ছিলেন।