রাফায় গণহত্যা ইসরায়েলের পতনকে ত্বরান্বিত করবে: নাসরুল্লাহ

রাফায় গণহত্যা ইসরায়েলের পতনকে ত্বরান্বিত করবে: নাসরুল্লাহ

ছবিঃ সংগৃহীত।

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় ইসরায়েলি শাসকদের নতুন করে গণহত্যার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলছেন, ‘এই অপরাধ দখলদারদের পতনকে ত্বরান্বিত করবে। ’

মঙ্গলবার টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, ইহুদিবাদী সরকার রাফাহর জনগণকে জানিয়েছিল, নির্দিষ্ট কিছু এলাকা নিরাপদ। কিন্তু তারপর তারা সেই এলাকায় বোমা ফেলেছে। তিনি বলেন, গাজায় ফিলিস্তিনি শরণার্থীদের গণহত্যার অপরাধ দখলদার সরকারের বর্বরতা, বিশ্বাসঘাতকতা ও কাপুরুষতার পরিচায়ক।

নাসরুল্লাহ বলেন, ইসরায়েলি শাসকদের ভয়াবহ অপরাধে অবশ্যই আন্তর্জাতিক সম্প্রদায়কে না দেখার ভান করা থেকে জেগে উঠতে হবে। হিজবুল্লাহ প্রধান জোর দিয়ে বলেন, রাফায় নতুন গণহত্যার ফলে দখলদার সরকার নিজেকে ‘সভ্য’ হিসেবে তুলে ধরার জন্য মুখে যে মুখোশ পরেছিল, তা খসে পড়েছে। আমি এই অঞ্চলে এই নাৎসি শাসনের কোনো ভবিষ্যৎ দেখতে পাচ্ছি না।

রোববার রাতে গাজা ভূখণ্ডের দক্ষিণাঞ্চলীয় রাফা শহরে বাস্তুচ্যুত লোকদের শিবিরে ভয়াবহ হামলা চালায় ইসরায়েল। এতে কমপক্ষে ৪৫ ফিলিস্তিনি নিহত হন। মঙ্গলবার ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে বাস্তুচ্যুতদের ক্যাম্পে আবারও হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ২১ জন নিহত হয়েছেন।