যশোর সদর উপজেলায় ভোটারের উপস্থিতি কম

যশোর সদর উপজেলায় ভোটারের উপস্থিতি কম

ফাইল ছবি

চতুর্থ ধাপে আজ যশোর সদর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। যদিও সদর উপজেলায় ভোটগ্রহণ তৃতীয় দফাতেই হওয়ার কথা ছিল। কিন্তু উচ্চ আদালতে একজন প্রার্থীর রিট আবেদনের প্রেক্ষিতে এ উপজেলায় ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তীতে আদালতের নির্দেশনা অনুযায়ী আজ এ উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে। সদর উপজেলায় ভোটগ্রহণের মধ্যদিয়ে যশোর জেলার ৮টি উপজেলারই ভোটগ্রহণ সম্পন্ন হবে।

যশোর সদর উপজেলার চেয়াম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীদের সবাই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতা। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটগ্রহণ শুরুর পর প্রথম এক ঘণ্টায় উপজেলার সব স্থান থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণের খবর পাওয়া যাচ্ছে। তবে প্রায় সব কেন্দ্রেই ভোটার উপস্থিতি ছিল খুবই কম। 

জেলা রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ বলেছেন, নির্বাচনে কোন রকম ঝামেলা করার চেষ্টা করা হলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার সুযোগ কাউকে দেওয়া হবে না। তিনি জানান, উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ২১৯টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হচ্ছে। মোট ৬ লাখ ৭ হাজার ৭৪২ জন ভোটারের মধ্যে ৩ লাখ ৪ হাজার ৭৩০ জন পুরুষ ও ৩ লাখ ৩ হাজার ৫২ জন নারী। এছাড়া তৃতীয় লিঙ্গের ৭ জন ভোটার আছেন। 

জেলা ও পুলিশ প্রশাসন থেকে জানানো হয়েছে, ইভিএমে ভোটগ্রহণ সম্পন্ন করতে উপজেলার ২১৯টি কেন্দ্রে ৫ হাজার ৪৮৭ জন কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। এছাড়া২শ’ ১৯টি কেন্দ্রে ২ হাজার একশ’ পুলিশ সদস্য, ৩ হাজার ৩৫০ জন আনসার সদস্য দায়িত্বে রয়েছেন। পাশাপাশি বিজিবির চার প্লাটুন সদস্য, র‌্যাবের চারটি টিম, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।