শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে তাসকিন

শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে তাসকিন

ফাইল ছবি

সবার শেষে বিশ্বকাপ মিশনে মাঠে নামছে বাংলাদেশ। টেক্সাসের ডালাসে প্রথম ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ওয়ানিন্দু হাসারাঙ্গার দলের বিপক্ষে প্রথম মিশনে টস জিতে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই উত্তাপ ছড়িয়েছে বেশ। বিশ্বকাপেও প্রত্যাশা করা হচ্ছে টানটান উত্তেজনার এক লড়াই। বাংলাদেশের সমস্যা টপ অর্ডার ব্যাটিং। শ্রীলঙ্কারও মূল সমস্যা ব্যাটিং নিয়ে। তবে লঙ্কান বোলাররা আছেন দারুণ ছন্দে।  

ব্যাট হাতে সময়টা একদমই ভালো কাটছে না বাংলাদেশের ওপেনার লিটন দাসের। ধারণা করা হচ্ছিল, প্রথম ম্যাচের একাদশ থেকে হয়তো বাদ পড়তে পারেন তিনি। তবে তার অভিজ্ঞতার ওপর আস্থা রেখেছে টিম ম্যানেজমেন্ট। তবে ওপেনিংয়ে হয়তো নাও দেখা যেতে পারে তাকে। তরুণ তানজিদ তামিমের সঙ্গে ওপেনিংয়ে আসতে পারেন সৌম্য সরকার। 

ফর্মে থাকলেও ইনজুরির কারণে প্রথম ম্যাচের একাদশে নেই শরিফুল ইসলাম। মুস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদের সঙ্গে পেস আক্রমণ সামলাবেন তানজিম হাসান সাকিব। স্পিন আক্রমণে সাকিব আল হাসানের সঙ্গে আছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। 
শ্রীলঙ্কার একাদশে আছে এক পরিবর্তন। প্রথম ম্যাচে খেলা সাদেরা সামারাবিক্রমাকে বাংলাদেশের বিপক্ষে বাদ দিয়েছে লঙ্কানরা। তার বদলে একাদশে আনা হয়েছে ধনাঞ্জয়া ডি সিলভা। স্লিংগিং অ্যাকশনের দুই পেসার মাথিশা পাথিরানা এবং নুয়ান থুসারাকে একসঙ্গে একাদশে রেখেছে শ্রীলঙ্কা।  

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান, সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম হাসান সাকিব।  

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিসস, কামিন্দু মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, চারিথ আশালঙ্কা, ওয়ানিন্দু হাসরাঙ্গা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, মহেশ থেকশানা, নুয়ান থুসারা ও মাথিশা পাথিরানা।