নিজের নামে গরুর নাম, জায়েদ বললেন ‘ব্যাপার না’

নিজের নামে গরুর নাম, জায়েদ বললেন ‘ব্যাপার না’

ছবি: সংগৃহীত

দুয়ারে কড়া নাড়ছে কোরবানির ঈদ। এদিন স্রষ্টার সান্নিধ্য লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা পশু কোরবানি দিয়ে থাকেন। সে কারণে প্রতি বছরই এই ঈদকে সামনে রেখে দেশজুড়ে পশু বিক্রির তোড়জোর লেগে যায়।

কয়েক বছর ধরে খেয়াল করা যাচ্ছে, ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য বিক্রেতারা বিভিন্ন তারকার নামে রাখছেন কোরবানির গরুর নাম। এর মধ্যে উল্লেখযোগ্য বিনোদন জগতের তারকাদের নাম। এবারো তার ব্যতিক্রম হয়নি। তবে এই তালিকায় রাজত্ব করছে জায়েদ খান। প্রায়ই দেখা যায় গরুর নাম রাখা হয় জায়েদের নামে। বিষয়টি নিয়ে মুখ খুললেন জায়েদ।

সংবাদমাধ্যমকে তিনি বলেন, আমার নাম যখন চারদিকে ছড়িয়ে পড়ে আর সে নামকে কাজে লাগিয়ে যদি কেউ জীবনে ভালো কিছু করতে চায়, দুটো টাকা ইনকাম হয়, লাভবান হন, করুক না। আমার এতে কোনো সমস্যা নেই।

তিনি আরো বলেন, কোরবানির হাটে প্রিয় জিনিসটাকে বিক্রি করছে আমার নাম দিয়ে, করুক। একজন শিল্পীর ক্ষেত্রে এটা হয়, ব্যাপার না। এর আগে আরো সেলিব্রেটিদের নামের ক্ষেত্রেও এমন হয়েছে দেখেছি।

এ সময় জায়েদ বলেন, আমার নাম ব্যবহার করে, আমার কাঁধের ওপর ভর করে কেউ যদি ভালো কিছু করতে চায় এটাকে আমি নেগেটিভভাবে দেখি না। কারণ নেগেটিভভাবে দেখলে আমি আমার কাজে মনোযোগ দিতে পারব না। কোরবানির পশুর হাট নিয়েই আমায় পড়ে থাকতে হবে।

প্রসঙ্গত, গেল রোজার ঈদে মুক্তি পেয়েছে জায়েদ অভিনীত সিনেমা ‘সোনার চর’। এটি পরিচালনা করছেন জাহিদ হাসান। এই ছবিতে আরো অভিনয় করেছেন ওমর সানি, মৌসুমী, শহীদুজ্জামান সেলিম, শবনম পারভীন, আবুল হোসেন মজুমদার, শাওন আশরাফ ও পাপিয়া মাহি প্রমুখ।