মেসিকে নিয়ে সুখবর আর্জেন্টিনার

মেসিকে নিয়ে সুখবর আর্জেন্টিনার

ছবি: সংগৃহীত

দক্ষিণ আমেরিকার জনপ্রিয় ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা আগামী ২১ জুন থেকে শুরু হচ্ছে। এই দুটি টুর্নামেন্টের জন্য নিজেদের প্রস্তুত করতে দলগুলো আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে। এতে পিছিয়ে নেই টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দল ও বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাও। আগামীকাল কোপার আগে শেষ প্রস্তুতি ম্যাচে গুয়েতেমালার মুখোমুখি হবে আর্জেন্টিনা। সে ম্যাচটিতে মেসিকে পুরো সময় মাঠে দেখার আশায় আছেন স্কালোনি।

চোটের ঝুঁকি এড়াতে ইকুয়েডরের বিপক্ষে সবশেষ ম্যাচে লিওনেল মেসিকে শুরুর একাদশে মাঠে নামাননি আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। চলমান মৌসুমে লম্বা সময় পেশির চোটে ভুগেছেন মেসি। এজন্য ইন্টার মিয়ামির হয়ে বেশকিছু ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। 

একই কারণে গত মার্চে আর্জেন্টিনার হয়ে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষেও খেলতে পারেননি। চোট কাটিয়ে গত ১০ জুন ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে জাতীয় দলের হয়ে মাঠে প্রত্যাবর্তন হয় মেসির। সে ম্যাচে ৫৬ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন মেসি। 

সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, ‘ম্যাচের শুরু থেকেই আমরা মেসিকে মাঠে নামাব। আগের দিন সিদ্ধান্ত হয়েছিল যে, তাকে কয়েক মিনিট খেলানো হবে। আমরা ইতোমধ্যে তাকে বেশিক্ষণ মাঠে রাখা নিয়ে কথা বলেছি। মাঠে কেমন অনুভব করে এটার ওপর নির্ভর করছে তাকে কতক্ষণ খেলানো যাবে। মেসিকে যদি পুরো ৯০ মিনিট পাওয়া যায় তাহলে তো আরও ভালো।’

‘মেসি নিয়মিত ফুটবল খেলুক, সতীর্থদের সঙ্গে মিশুক এবং নিজের মতো থাকুক, আমরা সবাই এমনটাই প্রত্যাশা করি। আমরা শেষ পর্যন্ত এটা দেখতে চায় যে সে মাঠে ভালো অনুভব করছে। আমরা এটা দেখতে চাই যে, একাদশে যাদের নামাব তাদের সঙ্গে সে স্বাচ্ছন্দবোধ করছে।’