প্যারিস অলিম্পিকসে এমবাপেকে পাওয়া যাবে না

প্যারিস অলিম্পিকসে এমবাপেকে পাওয়া যাবে না

সংগৃহীত ছবি

প্যারিস অলিম্পিকসে খেলতে মুখিয়ে থাকার কথা বললেও নিজের ইচ্ছা বিসর্জন দিতে হচ্ছে কিলিয়ান এমবাপেকে। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞে ফরাসি এই তারকা খেলুক, সেটি চায় না তার নতুন ক্লাব রিয়াল মাদ্রিদ। তাই আসছে আসরে অংশ না নেওয়ার কথা নিজেই নিশ্চিত করেছেন এমবাপে।

অলিম্পিকস ফুটবল ফিফা পঞ্জিকার অংশ নয়। তাই ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের ছেড়ে দিতেও বাধ্য নয়। রিয়ালের সঙ্গে চুক্তি চূড়ান্ত করার আগে থেকেই এমবাপের অলিম্পিকসে খেলা নিয়ে শঙ্কা জাগে। এবার সেটাই সত্যি হওয়ার কথা জানালেন বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড।

ঘরের মাঠে অনুষ্ঠেয় অলিম্পিকসে খেলতে মুখিয়ে থাকার কথা গত মার্চে বলেছিলেন এমবাপে। তবুও আসরের জন্য চলতি মাসের শুরুতে দেওয়া ২৫ সদস্যের প্রাথমিক দলে তাকে রাখেননি কোচ থিয়েরি অঁরি। তবে ২৫ বছর বয়সী এই ফুটবলারের জন্য দরজা খোলা রাখার কথা বলেছিলেন কোচ।

কিন্তু অলিম্পিকসে খেলার দরজা এবার নিজেই বন্ধ করে দিলেন এমবাপে। ইউরো খেলতে এখন জার্মানিতে আছেন তিনি। অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচের আগের সোমবার (১৭ জুন) সংবাদিকদের সে কথা নিশ্চিত করেন পিএসজির সাবেক তারকা।

এমবাপে বলেন, “আমার ক্লাবের অবস্থান একদম পরিষ্কার। তাই ওই মুহূর্ত থেকে আমি জানতাম যে, গেমসে (অলিম্পিকস) অংশ নেব না। এভাবেই আসলে হয় এসব, আমিও সেটা বুঝি। সেপ্টেম্বরে নতুন দলে যোগ দিচ্ছি, রোমাঞ্চকর পথচলা শুরু করার এটা সেরা উপায় নয়। ফরাসি দলকে শুভকামনা জানাব। আমি প্রতিটি খেলা দেখব। আশা করি তারা স্বর্ণপদক জিতবে।”

পাঁচ বছরের চুক্তিতে গত ৩ জুন স্বপ্নের ক্লাব রিয়ালে যোগ দেন এমবাপে। চলতি ইউরো শেষ হওয়ার ১০ দিন পর আগামী ২৪ জুলাই শুরু হবে অলিম্পিকসে ছেলেদের ফুটবল ইভেন্টের খেলা।