ঢামেকে রেড ক্রিসেন্টের খাদ্য সামগ্রী বিতরণ

ঢামেকে রেড ক্রিসেন্টের খাদ্য সামগ্রী বিতরণ

সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘটিত ঘটনাসমূহে ঢাকা মেডিক্যালে ভর্তি গুরুতর আহতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

রোববার (২৮ জুলাই) দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আহতদের দেখতে যান সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এমইউ কবীর চৌধুরী। এ সময় তিনি অর্ধশতাধিক মানুষের মাঝে পথ্য হিসেবে খাদ্য সামগ্রীর প্যাকেজ বিতরণ করেন।

হাসপাতাল পরিদর্শনে গিয়ে তাদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন ডা. কবীর চৌধুরী। সমবেদনা প্রকাশ করে তিনি বলেন, কোটা সংস্কারকে কেন্দ্র করে সংঘটিত ঘটনাসমূহে শ্রমজীবী সাধারণ মানুষ শারীরিক ও অর্থনৈতিকভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন। তাদের পাশে থাকতে এবং তাদের মনোবল ফিরিয়ে আনতে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতা অব্যাহত থাকবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মানবিক এ উদ্যোগকে সাদরে গ্রহণ করে সোসাইটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, রাজধানীর ও এর আশপাশ থেকে গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিক্যালে বর্তমানে ১৩৮ জন রোগী ভর্তি আছেন। এদের প্রায় সবাই রিকশাচালক, পোশাক শ্রমিক ও সাধারণ শ্রমজীবী মানুষ। পরিস্থিতির ভয়াবহতা বুঝে ওঠার আগেই তারা হামলার শিকার হন। বর্তমানে হাসপাতালের চিকিৎসকরা গুরুতর আহত এসব রোগীদের চিকিৎসাকেই প্রাধান্য দিচ্ছেন।

সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান, স্বাস্থ্য বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. এস এম হুমায়ুন কবিরসহ সোসাইটির স্বেচ্ছাসেবকরা এ সময় উপস্থিত ছিলেন।