কাজ না করে ঘরে থাকার কারণ জানালেন মীরা

কাজ না করে ঘরে থাকার কারণ জানালেন মীরা

ছবি: সংগৃহীত

মীরা রাজপুত বলিউডে শাহিদ-পত্নী হিসেবেই বেশি পরিচিত। তবে ধীরে ধীরে নিজের পরিচিতিও তৈরি করেছেন তিনি। শুধু ‘গৃহবধূ’ তকমা থাকার কারণে নাকি সমালোচনার মুখেও পড়তে হয়েছে মীরাকে। যদিও তিনি মনে করেন, কর্মরতদের মতোই একজন ‘গৃহবধূ’রও বহু কাজ এবং দায়িত্ব থাকে।

এক পডকাস্টে মীরা বলেন, একজন গৃহবধূ বা মা হওয়াও কিন্তু বড় কাজ। হয়ত বাড়ির বাইরে গিয়ে কোনো কাজ করতে হয় না। এই কাজ করে অর্থ উপার্জন করা যায় না, এটাও ঠিক। তবে এটাও বড় কাজ।

তিনি মনে করেন, দম্পতিদের একজন তখনই নিশ্চিন্তে কাজ করতে পারেন যখন অন্যজন বাড়ির সবটা সামলে রাখেন। সন্তানকে ঘরে রেখে কাজে যেতে পারেন তখনই যখন একজন সব দায়িত্ব সামলে নেন।

মীরার ভাষ্য, এই কৃতিত্ব দেওয়া উচিত। একজন বাইরে গিয়ে কাজ করছেন, তিনি নিশ্চিন্ত। কারণ ঘরের সব কাজ সামলে নিচ্ছেন আরেকজন। মানুষ আমাকে প্রশ্ন করত, কেন আমি ঘরে বসে আছি? কেন এই প্রজন্মের মেয়ে হয়েও কাজ করছি না? এই প্রশ্নটাই ঠিক নয়। এটা তো আমিই বেছে নিয়েছি। আমার মনে হয়েছে, এই সময়টা আমার সন্তানদেরই দেওয়া উচিত।

২০১৫ সালের জুলাই মাসে বিয়ের পিঁড়িতে বসেন শাহিদ ও মীরা। পরিবারের পছন্দ করে দেওয়া পাত্রীকেই বিয়ে করেছিলেন শাহিদ। এখন তারা দুই সন্তানের বাবা-মা।