যবিপ্রবি উপাচার্যের বাসভবন ও প্রশাসনিক ভবনে তালা

যবিপ্রবি উপাচার্যের বাসভবন ও প্রশাসনিক ভবনে তালা

সংগৃহীত

উপাচার্যসহ তার অনুসারীদের পদত্যাগের দাবিতে টানা‌ তৃতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল ও ‘মার্চ টু প্রশাসনিক ভবন’ কর্মসূচি পালন করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

এসময় আল্টিমেটাম মেনে উপাচার্য, প্রক্টর, রেজিস্ট্রার, কোষাধ্যক্ষ, হল প্রাধ্যক্ষ, রিজেন্ট বোর্ড সদস্য ড. ইকবাল কবির জাহিদসহ উপাচার্যের সব অনুসারী পদত্যাগ না করায় যবিপ্রবির প্রশাসনিক ভবন ও উপাচার্যের বাসভবনে তালা দেন শিক্ষার্থীরা।

শনিবার (১৭ আগস্ট) বেলা ১২টায় যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব অ্যাকাডেমিক ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল ‘মার্চ টু প্রশাসনিক ভবন’ শুরু করেন শিক্ষার্থীরা। মিছিল নিয়ে প্রশাসনিক ভবনের সামনে এসে সমাবেশ করেন তারা।

সমাবেশে বক্তারা উপাচার্যসহ,রেজিস্ট্রার, কোষাধ্যক্ষ, প্রক্টর, হল প্রাধ্যক্ষ, রিজেন্ট বোর্ডের সদস্য ড. ইকবাল কবির জাহিদসহ উপাচার্যের সব অনুসারীদের পদত্যাগের জোর দাবি জানান।

এ বিষয়ে পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী মো. উসামাহ বলেন, আমাদের একটাই দাবি, আমরা এই স্বৈরাচার হাসিনা সরকারের মদদপুষ্ট দালাল ভিসি চাই না । কারণ উনি কখনোই শিক্ষার্থীবান্ধব উপাচার্য ছিলেন না‌। আমরা উপাচার্যসহ সব দালাল সিন্ডিকেটকেই বলতে চাই, আপনারা সসম্মানে অতিদ্রুত পদত্যাগ করুন।

এর আগে, গত বুধবার (১৪ আগস্ট) বিক্ষোভ সমাবেশ থেকে যবিপ্রবি উপাচার্যকে শনিবারের মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দেন সাধারণ শিক্ষার্থীরা।