হিলিতে শিক্ষার্থীদের শহীদি মার্চ কর্মসূচি পালন

হিলিতে শিক্ষার্থীদের শহীদি মার্চ কর্মসূচি পালন

সংগৃহীত ছবি

সারাদেশের ন্যায় দিনাজপুরের হিলিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে শহীদি মার্চ কর্মসূচি পালন করেছে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে হিলি স্থলবন্দরের চারমাথা মোড় থেকে উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তি উপলক্ষ্যে এবং বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে ‘শহীদি মার্চ’ কর্মসূচি পালন করে তারা।

বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের অংশগ্রহণে শহীদি মার্চ র‌্যালী বন্দরের চারমাথা মোড় থেকে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। সেখানে সম্মিলিত ভাবে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্বরণে পুষ্পস্তবক অর্পণ করেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, গত ৫ আগষ্ট শেখ হাসিনা সরকারের পতনের মাধ্যমে আমরা নতুন করে একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। এই স্বাধীনতার মাধ্যমে আমরা আজ স্বাধীন ভাবে কথা বলতে পারছি। আর এই অর্জনকে ধরে রাখার দ্বায়িত্ব কিন্তু আমাদের। তাই আমরা চাই আর কোন স্বৈরাচার যেন এ দেশ শাসন করতে না পারে এবং আমরা সবাই মিলে যেন ভালো ভাবে থাকতে পারি। সারা দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের স্বরণে আমরা পুষ্পস্তবক অর্পণ করলাম।