বরিশালে জামায়াতের দুই দিনব্যাপী লিডারশিপ ট্রেনিং ক্যাম্প

বরিশালে জামায়াতের দুই দিনব্যাপী লিডারশিপ ট্রেনিং ক্যাম্প

সংগৃহীত ছবি

বরিশাল মহানগর জামায়াতের দায়িত্বশীলদের নিয়ে শুরু হয়ে দুই দিনব্যাপি লিডারশিপ ট্রেনিং ক্যাম্প। রবিবার থেকে শুরু হওয়া এই ক্যাম্পের উদ্বোধন করেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। 

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, দায়িত্বশীলদের সাংগঠনিক, ধর্মীয় এবং রাজনৈতিক দিক  থেকে সর্বোচ্চ যোগ্যতার অধিকারী হতে হবে। বরিশাল মহানগর শাখার বাছাইকৃত দায়িত্বশীলদের নিয়ে ট্রেনিং ক্যাম্পে প্রধান অতিথি আরো বলেন, দায়িত্বশীলদের পরিকল্পনা গ্রহণ কর্ম বন্টন এবং সে অনুযায়ী তদারকী নিশ্চিত করতে হবে। সাংগঠনিক কাঠামো বিভাগ এবং সহযোগী সংগঠন এর খোঁজখবর নেয়া নিশ্চিত করতে হবে। এদেশের তরুণ ছাত্র সমাজ ও সাধারণ জনগণ এক ঐতিহাসিক বিপ্লবের মাধ্যমে স্বৈরাচার পতন ঘটিয়েছে, এখন এই দেশকে গড়তে হলে সামগ্রিক ব্যবস্থাপনায় মৌলিক পরিবর্তন নিয়ে আসতে হবে। 

দায়িত্বশীলদেরকে জনগণের মনোভাব বুঝতে হবে এবং যেকোনো সমস্যা সমাধানে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে। আমরা চাই গত ১৫ বছর বিরোধী রাজনৈতিক দলসমূহের উপরে যে জুলুম নির্যাতনের স্টিম রোলার চালানো হয়েছে এরকম পরিস্থিতি আর ফিরে না আসুক, এদেশের সকল রাজনৈতিক দল দেশের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশকে কাঙ্খিত লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য ভূমিকা পালন করবে।
মহানগর আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ জহির উদ্দিন মু.বাবরের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি মাওলানা মতিউর রহমানের সঞ্চালনায় প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাসুম, মাওলানা রফিকুল ইসলাম খান, অ্যাডভোকেট মুয়াযয্ম হোসাইন হেলাল, ঢাকা মহানগর উত্তর আমির সেলিম উদ্দিন, ঢাকা মহানগর দক্ষিন সেক্রেটারি ড.শফিকুল ইসলাম মাসুদ, ড.খলিলুর রহমান মাদানী, ড.আবুল এহসান প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন মহানগরীর এসিস্ট্যান্ট সেক্রেটারি মাস্টার মিজানুর রহমান, অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, অধ্যাপক মাওলানা হাবিবুর রহমান, হাফেজ জয়নাল আবেদিন, মাওলানা হাসান আতিকসহ মহানগরী কর্মপরিষদ ও শুরা সদস্যবৃন্দ।