ফিলিস্তিনে নারকীয় হামলার প্রতিবাদে যশোরে মানববন্ধন

ফিলিস্তিনে নারকীয় হামলার প্রতিবাদে যশোরে মানববন্ধন

ফিলিস্তিনে নারকীয় হামলার প্রতিবাদে যশোরে মানববন্ধন- ছবি: যশোর প্রতিনিধি

ফিলিস্তিনে নারকীয় হামলার প্রতিবাদ ও ইহুদিবাদ ধ্বংসের দাবিতে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রাচ্যসংঘ যশোরের উদ্যোগে রবিবার (১৬ মে) দুপুরে স্থানীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে উক্ত সংগঠনের সদস্যরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, ইহুদিবাদ সারা বিশ্বের জন্য হুমকি স্বরূপ। ইসরাইল একটি অবৈধ রাষ্ট্র। তারা প্যালেস্টাইনের মুসলিমদের উপর বর্বরোচিত হামলার মাধ্যমে সারা বিশ্ব শোষক শ্রেণীর নগ্নরুপের বহিঃপ্রকাশ ঘটাছে। তারা দখলদারিত্বকে নৈতিকতা রুপান্তরিত করতে চায়। প্যালেস্টাইনে তারা সেই নীতিতেই হামলা চালাছে। এখনই এ আগ্রাসন বন্ধ না করা হলে পৃথিবীর দেশে দেশে মানুষ শোষিত হবে।

নেতৃবৃন্দ ধর্মীয় আবরণে পরিচালিত হামলাকে সন্ত্রাসী কার্যক্রম আখ্যা দিয়ে পৃথিবীর সকল রাষ্ট্রকে ঐক্যমতে পৌঁছে এ নিপীড়ন বন্ধে কার্যকরি উদ্যোগ গ্রহণের আহবান জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রাচ্যসংঘের প্রতিষ্ঠাতা বেনজীন খান, বিএনপি নেতা মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, জাগপা নেতা নিজাম উদ্দিন অমিত, সাংবাদিক নেতা শহিদ জয়, বিদ্রোহী সাহিত্য পরিষদের নেতা রফিকুল ইসলাম প্রমুখ।