রামেক করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু

রামেক করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু

রামেক করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু-

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে  আরও ২১ জনের মৃত্যু হয়েছে।  এদের মধ্যে পাঁচজন করোনা আর ১৪ জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও শ্বাসকষ্ট নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে।

 আজ মঙ্গলবার (১০ আগস্ট) সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে সোমবার (৯ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৮টার মধ্যে  ২১ জনের মৃত্যু হয়েছে। মৃত ২১ জনের মধ্যে ১২ জন পুরুষ এবং নয়জন নারী। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশ দেওয়া হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৪ জন। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৮০ জন।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি আগস্ট মাসে ১৬৩ জনের মৃত্যু হলো। গত জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।