থিয়েটার আমাদের সমাজের বাস্তবতা তুলে ধরেঃ কুবি উপাচার্য

থিয়েটার আমাদের সমাজের বাস্তবতা তুলে ধরেঃ কুবি উপাচার্য

ছবি: প্রতিনিধি

কুবি প্রতিনিধিঃ 'থিয়েটার আমাদের সমাজের বাস্তবতা ও বিভিন্ন অসংগতি তুলে ধরেন যারমধ্যে থাকে মানুষের বেঁচে থাকার গল্প ও মানুষের সংগ্রামের গল্প। যেখান থেকে শিক্ষা নিয়ে আমরা একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠিত করতে পারি। আমি চাই বিশ্ববিদ্যালয়কে একটি দুর্নীতিমুক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে যেখানে বিরাজ করবে সুন্দর পরিবেশ। শিক্ষার্থীরা হবে রোল মডেল।'

সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যা ৭ টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মুক্তমঞ্চে থিয়েটার কুবি কর্তৃক আয়োজিত আন্তঃবিভাগীয় নাট্য প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এফ এম আবদুল মঈন।

এসময় চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে প্রত্নতত্ত্ব, পরিসংখ্যান বিভাগ ও লোক প্রশাসন বিভাগ। সেরা অভিনেতা নির্বাচিত হয়েছে পরিসংখ্যান বিভাগের অনিক। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, সাংস্কৃতিক প্রতিনিধি মো. এনামুল হক।

প্রসঙ্গত, ২০২২ সালের ১৪ই জুন থেকে ১৯ জুন পর্যন্ত থিয়েটার কুবির আয়োজনে দ্বিতীয় আন্তঃনাট্য প্রতিযোগিতার কর্মশালা ও বাছাইপর্বের আয়োজন করা হয়। সেখানে অংশ নেয়া ৯ টি দলের মধ্য থেকে ৬ টি দলকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হয়। যারমধ্যে চূড়ান্ত পর্বে ৫ টি দল অংশগ্রহণ করে।