কুবিতে বিএনসিসির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কুবিতে বিএনসিসির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কুবিতে বিএনসিসির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল ১০ টায় র‌্যালির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের কার্যক্রম শুরু করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক গুলো প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভার্স্কযের সামনে এসে শেষ হয়।

পরে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, প্লাটুন কমান্ডার ড. মো: শামিমুল ইসলাম, ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) হায়দার মাহমুদ সহ প্লাটুনের অন্যান্য ক্যাডেটরা। এসময় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, বিএনসিসি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষায় সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে।

এছাড়া সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে ও সমৃদ্ধ বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। প্লাটুন কমান্ডার ড. মো: শামিমুল ইসলাম বলেন, স্বাধীনতা সহ বিভিন্ন পর্যায়ে বিএনসিসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। অতীতের ধারাবাহিকতায় বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন তার কার্যক্রম পরিচালনা করছে এবং ক্যাডেটদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

 উল্লেখ্য ২০০৯ সালে থেকে কুমিল্লার ময়নামতি রেজিমেন্টের আন্ডারে কাজ করে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন। বিশ্ববিদ্যালয় বিভিন্ন কার্যক্রমে স্বতঃস্ফুর্তভাবে অংশ গ্রহণ করছে এই প্লাটুন।