‘সুড়ঙ্গ’ ছবিকে ঘিরে নোংরামি হচ্ছে, -পরিচালক রায়হান রাফী

‘সুড়ঙ্গ’ ছবিকে ঘিরে নোংরামি হচ্ছে, -পরিচালক রায়হান রাফী

ছবিঃ সংগৃহীত।

ঈদের দিনে বড় পর্দায় মুক্তি পেয়েছে ‘সুড়ঙ্গ’। অভিনেতা আফরান নিশোর প্রথম ছবি।পরিচালক রাফায়ন রাফির এই ছবির হাত ধরে বড় পর্দায় অভিষেক হল নিশোর। তবে শুধু ‘সুড়ঙ্গ’ নয়, চলতি বছর ইদে বাংলাদেশে একগুচ্ছ বাংলা ছবি মুক্তি পেয়েছে। যার মধ্যে অন্যতম শাকিব খানের ‘প্রিয়তমা’। এছাড়াও রয়েছে বুবলী অভিনীত ‘প্রহেলিকা’ ও অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’।

একসঙ্গে চারটে ছবি মুক্তি পাওয়ায় প্রথম থেকেই জোর টক্কর চলছিল। তবে সব থেকে বেশি চর্চিত হয়েছে যে দুটি ছবি তারা ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’। প্রথম থেকেই ‘সুড়ঙ্গ’ ছবির নির্মাতারা দাবি করেছেন ব্লকবাস্টার হতে চলেছে এই ছবি। অন্যতম ‘প্রিয়তমা’ নিয়ে ক্রমাগত প্রচার চালিয়ে গিয়েছে শাকিব অনুরাগীরা। হার মানতে রাজি নন তাঁরা। এমনিতেই শাকিব খানের অনুরাগী সংখ্যা বিরাট। এ বার শাকিব অনুরাগীদের বিরুদ্ধে অভিযোগ তুললেন ‘সুড়ঙ্গ’ পরিচালক রায়হান রাফী। তাঁর অভিযোগ সুড়ঙ্গ ছবিটি নিয়ে ‘পলিটিকস্’ চলছে। নোংরামি করছেন শাকিব অনুরাগীরা!

শনিবার (৮ জুলাই) মিরপুরে স্টার সিনেপ্লেক্সে ‘সুড়ঙ্গ’ সিনেমার স্পেশাল স্ক্রিনিং অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হন পরিচালক। সেখানেই বেশ চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন শাকিব অনুরাগীদের। রাফী বলেন, ‘‘আপনারা ‘প্রিয়তমা’ নিয়ে লাফালাফি করার করুন, ‘প্রিয়তমা’ বেস্ট ‘প্রিয়তমা’ এক নম্বর, আমাদের কোনও সমস্য নেই।‘সুড়ঙ্গ’ নিয়ে পোস্ট দিলে, আরও এক ‘প্রহেলিকা’ নিয়ে পোস্ট দিলে সেখানে আপনাদের নোংরামি করতে হবে, এই অধিকার তো কারও নাই। এর দায় কিন্তু যে তারকার ফ্যান তাঁকে নিতে হবে।’’

এক্ষেত্রে তিনি শাকিব খানের কাছে অনুরোধ জানিয়ে বলেন, ‘‘শাকিব ভাই এত বড় এক জন স্টার, তাতে কোনও সন্দেহ নেই, ওঁর সিনেমা ভাল চলছে। উচিত একটা ভিডিয়ো বার্তা দেওয়া ওঁর অনুরাগীদের... যে তোমারা মানুষের পোস্টে নোংরামি কর না।’’

পাশপাশি নিজের অবস্থান স্পষ্ট করে পরিচালক বলেন, ‘‘আমি মাদ্রাসায় পড়েছি, হোস্টেলে থেকেছি, এ জন্য রাজনীতিটা আমি খুব ভাল জানি। পলিটিকস্ না জানলে আমি এখানে আসতে পারতাম না।’’ যদিও এই প্রসঙ্গে এখনও পর্যন্ত শাকিব খানের কোনও প্রতিক্রিয়া মেলেনি। অন্য দিকে, শাকিবের ছবির বক্স অফিস কালেকশন নিয়ে বেশ কিছু মত পার্থক্য রয়েছে।