পত্নীদের স্ট্যাটাস ইস্যুতে ক্রিকেটারদের সতর্ক করবে বিসিবি!

পত্নীদের স্ট্যাটাস ইস্যুতে ক্রিকেটারদের সতর্ক করবে বিসিবি!

সংগৃহীত

ক্রিকেটারদের পক্ষ নিয়ে মাঝেমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেন তাদের পত্নীরা। সম্প্রতি এশিয়া কাপের ১৭ জনের স্কোয়াডে মাহমুদউল্লাহ রিয়াদ না থাকায় প্রতিবাদী স্ট্যাটাস দেন দুই বোন জান্নাতুল কেফায়াত মন্ডি ও জান্নাতুল কাওসার মিষ্টি। যা হাস্যরসের জন্ম দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে ক্রিকেটারপত্নীদের এমন কান্ড মেনে নিতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের প্রথমসারির গণমাধ্যম ‘সমকালের’ খবর স্ট্যাটাস ইস্যুতে ক্রিকেটারদের সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

কেন্দ্রীয় চু্ক্তিতে সাক্ষর করার সময় ক্রিকেটারদের পরিবারের কোনো সদস্য বোর্ডের মানসম্মানে আঘাত হানে এমন কোনো কর্মকান্ডে জড়িত হতে পারবে না এমন শর্ত মেনেই সাক্ষর করেন। তারপরও হরহামেশাই ক্রিকেটারপত্নীদের এমন স্ট্যাটাসে হতাশ বিসিবি কর্মকর্তারা। শুধু মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের স্ত্রী না, সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের স্বামীর পক্ষে যুক্তি দিয়ে স্ট্যাটাস দিয়েছিলেন সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির।

ক্রিকেটাররা বিসিবির শর্ত মানলেও তাদের পরিবারের সদস্যরা না মানার কারণে মৌখিকভাবে হলেও সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। তবে সব ক্রিকেটারের স্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিচ্ছেন বিষয়টি এমনও না। সম্প্রতি তামিম ইকবালের অবসর, ফিরে আসা ও ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার মতো ঘটনা ঘটলেও কোনো প্রতিক্রিয়া দেখাননি তার স্ত্রী। এমনকি আগেও কখনো স্বামীর পক্ষ নিয়ে কোনো স্ট্যাটাস দেওয়ার নজির নেই তার। এরপরেও কিছুসংখ্যক ব্যক্তির কারণে সতর্কের মুখে পড়তে হচ্ছে সব ক্রিকেটারকে। এছাড়াও বোর্ডের কর্মকর্তাদের এই ব্যাপারে সতর্ক করবে বিসিবি।