টাটার নতুন বৈদ্যুতিক গাড়িতে যা থাকছে

টাটার নতুন বৈদ্যুতিক গাড়িতে যা থাকছে

সংগৃহীত

কয়েকদিন আগেই বাজারে এসেছে টাটা নিক্সন ইভি ফেসলিফট। বিশেষ এই গাড়ির দাম তুলনামূলক বেশি হওয়ায় সবার সাধ্যের মধ্যে নেই গাড়িটি। তাই তো আসন্ন টাটার নতুন বৈদ্যুতিক গাড়ির জন্যই অপেক্ষা সবার। টাটার নতুন পাঞ্চ বৈদ্যুতিক গাড়িতে নিক্সন ইভি ফেসলিফটের মতোই থাকবে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন।

গাড়ির পেট্রোল মডেলে কয়েকটি ভেরিয়েন্টে যেহেতু সানরুফ পাওয়া যায় তাই আশা করা হচ্ছে বৈদ্যুতিক গাড়িতেও থাকবে এই বৈশিষ্ট্য। শোনা যাচ্ছে, এই গাড়ির ফ্রন্ট বাম্পারে থাকবে চার্জিং সকেট। এর আগে সংস্থার কোনো গাড়িতে এমন সিস্টেম ছিল না।

এছাড়া গাড়িতে এলইডি লাইটিং, ডুয়াল টোন অ্যালয় হুইল, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ফ্ল্যাট বটম স্টিয়ারিং হুইল, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল ইত্যাদি সুবিধা থাকবে। টাটা পাঞ্চ ইভি ফুল চার্জে ৩০০-৩২০ কিলোমিটার রেঞ্জ দিতে পারবে।তবে গাড়ির ফিচার সম্পর্কে তেমন কিছু জানা যায়নি। এ বছরের শেষের দিকেই লঞ্চ হবে গাড়িটি। ধারণা করা হচ্ছে এর দাম এক্স-শোরুম ৯ লাখ ৫০ হাজার রুপি থেকে শুরু হতে পারে। যা বাংলাদেশি মুদ্রায় ১২ লাখ ৬২ হাজার টাকা। যদি এমন দামই হয় তাহলে ভারতীয় বাজারে সবচেয়ে সস্তা হবে টাটার এই বৈদ্যুতিক গাড়িটি। এর আগে টাটা তাদের টিয়াগো ইভি গাড়িটি ১০ লাখ টাকার নিচে বাজারে এনে চমক দিয়েছিল।

 

সূত্র: হিন্দুস্থান অটো