বিশ্বকাপের মাঝেই হঠাৎ ঢাকায় লিটন

বিশ্বকাপের মাঝেই হঠাৎ ঢাকায় লিটন

সংগৃহীত

কলকাতা পর্ব শেষে বাংলাদেশ দল দিল্লিতে এলেও দলের সঙ্গে সেখানে যাননি ওপেনার লিটন দাস। ছুটি নিয়ে দেশে ফিরেছেন এ ওপেনার। তবে শিগগিরই আবারও দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন টিম অপারেশন্স ম্যানেজার রাবিদ ইমাম। তার ভাষ্য, বিশেষ পারিবারিক প্রয়োজনে দেশে গেছে লিটন। খুব জরুরি একটি মেডিকেল ইমার্জেন্সির কারণে গিয়েছে। আজকে তো আমরা দিল্লি এলাম, কালকে এমনিতেও দলের প্র্যাকটিস নেই। বিশ্রামের দিন। পরশু সন্ধ্যায় আমাদের প্র্যাকটিস। সব ঠিকঠাক থাকলে প্র্যাকটিসের আগেই লিটন আবার দলের সঙ্গে যোগ দেবে।

বিসিবির সূত্র জানিয়েছে, লিটন দাসের স্ত্রী সন্তানসম্ভবা। স্ত্রীর পাশে থাকতেই দেশে ফিরেছেন তিনি। পারিবারিক কারণ হওয়ায় বিসিবিও তাকে ছুটি দিয়েছে।

এদিকে আগামী সোমবার (৬ নভেম্বর) দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি। এ ম্যাচ খেলতে দিল্লির লা মেরিডিয়ান হোটেলে উঠেছে টাইগাররা। সবকিছু ঠিকঠাক থাকলে ম্যাচের আগে দলের ক্যাম্পে যোগ দেবেন লিটন।

ব্যাট হাতে খুব একটা অবদান রাখতে পারছেন না এ ওপেনার। চলতি আসরে দুই ফিফটিতে তার ব্যাট থেকে এসেছে মোটের ওপর ২২৫ রান। বিশ্বকাপের আগেও খুব একটা ফর্মে ছিলেন না লিটন। ১০ ইনিংসের মধ্যে মাত্র একটিতে ফিফটি এসেছিল তার ব্যাট থেকে।

অন্যদিকে বিশ্বকাপে বেশ বাজে ক্রিকেট খেলছে বাংলাদেশ দল। আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয় দিয়ে আসর শুরু করলেও পরের ছয় ম্যাচে টানা হেরেছে লাল-সবুজেরা। টানা হারে অনিশ্চিত হয়ে পড়েছে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে খেলাও।