একই ফ্লাইটে ঢাকায় ফিরলেন সাকিব-লিটন

একই ফ্লাইটে ঢাকায় ফিরলেন সাকিব-লিটন

সংগৃহীত

ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর দেশে ফিরেছেন সাকিব আল হাসান। আজ সন্ধ্যায় ভারত থেকে দেশে ফিরে এসেছেন বাংলাদেশ অধিনায়ক। তবে সাকিব একা ফেরেননি। তার সঙ্গে একই ফ্লাইটে ঢাকায় ফিরেছেন লিটন দাসও।

বিশ্বকাপে আর মাত্র একটি ম্যাচই বাকি বাংলাদেশের। ১১ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। কিন্তু সেই ম্যাচের আগেই বিশ্বকাপ শেষ হয়ে গেছে সাকিবের। শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলের ইনজুরিতে পড়ায় আর বিশ্বকাপে খেলা হচ্ছে না সাকিবের। এরই মধ্যে তার বদলি হিসেবে স্কোয়াডে ডাক পেয়েছেন এনামুল হক বিজয়।

 

বাংলাদেশ দলের সঙ্গে শেষ ম্যাচ পর্যন্ত থাকছেন না সাকিব। ছিটকে পড়াটা নিশ্চিত হতেই দেশে ফিরে এসেছেন তিনি। আজ মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যার ফ্লাইটে ঢাকায় ফিরে এসেছেন সাকিব। দেশেই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে সুস্থ হয়ে ওঠার লড়াই চালাবেন তিনি।

এদিকে সাকিবের সঙ্গে আজ একই ফ্লাইটে লিটন দাসও দেশে ফিরেছেন। তবে ঠিক কি কারণে তিনি দেশে ফিরে এসেছেন তা এখনও জানা যায়নি। শ্রীলঙ্কা ম্যাচের আগেও প্রথম দফায় মূলত সন্তানসম্ভবা স্ত্রীকে দেখতেই এসেছিলেন তিনি। সেই সময়ে দুই দিনের ছুটি কাটিয়ে ৩ নভেম্বর রাতে আবার দলের সঙ্গে যোগ দেন এই উইকেটকিপার ব্যাটার।

বিশ্বকাপ চলাকালীন দেশে ফিরেছিলেন সাকিবও। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে হুট করে দেশে ফেরেন তিনি। পারফরম্যান্স ঝালাই করে নিতে মিরপুরে শৈশবের গুরু নাজমুল আবেদীন ফাহিমের শরণাপন্ন হন তিনি। যা নিয়ে তুমুল বিতর্কও হয় দেশজুড়ে। দুদিন অনুশীলন শেষে আবার ভারতে চলে যান বাংলাদেশ ক্যাপ্টেন।