জবি উপাচার্য ইমদাদুল হক মারা গেছেন

জবি উপাচার্য ইমদাদুল হক মারা গেছেন

ফাইল ছবি

ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক। আজ শনিবার ভোর ৫টায় রাজধানীর বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। 

বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালে উপাচার্যের সঙ্গে থাকা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার মো. মনসুর আলম। তিনি বলেন, আজ ভোর ৫টায় বিআরবি হাসপাতালে তিনি মারা গেছেন। স্যারের লাশ এখনো হসপিটালে আছে। বেলা ১১টায় ক্যাম্পাসে জানাজা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। 

এর আগে ক্যান্সার চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর নেয়া হয়েছিল। সেখানে মাসখানিক চিকিৎসা নেওয়ার পর অবস্থার উন্নতি হলে দেশে আনা হয়। পরে আবার অসুস্থ হলে রাজধানীর পান্থপথে বিআরবি হাসপাতালে নেয়া হয়।

এদিকে আজ বেলা ১১টায় জবি ক্যাম্পাসে জানাজা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জানাজা হবে। উপাচার্যের মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও সাংবাদিক সমিতির সদস্যরা শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, ২০২১ সালের ১ জুন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও ডীন ড. মো. ইমদাদুল হক।