জমি নিয়ে বিরোধে ৬ জনকে কুপিয়ে জখম

জমি নিয়ে বিরোধে ৬ জনকে কুপিয়ে জখম

প্রতিকী ছবি

মাদারীপুরে জমি নিয়ে বিরোধের জেরে একই পরিবারের নারীসহ ৬ জনকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাত ৯টার দিকে সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের খাগদাহ গ্রামে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন- খাগদাহ গ্রামের রুহুল আমিন (৫৫), আব্দুল সালাম হাওলাদার (৭৩), আব্দুল কালাম হাওলাদার (৬৮), লিয়া আক্তার (৩৮), মেহেদি হাসান (২৫) ও মো. অলিউল্লাহ (৫৫)। এদের মধ্যে আব্দুল সালাম হাওলাদারকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে।

ভুক্তভোগীর পরিবার জানায়, দীর্ঘদিন ধরে খাগদাহ গ্রামের আবুল কালাম হাওলাদারের সাথে প্রতিবেশি আয়ুউব আলী হাওলাদার ওরফে আনোয়ার হাওলাদারের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার সালিশি বৈঠকও বসে। কিন্তু কোন সমাধান হয়নি। এরই জেরে আয়ুউব আলী হাওলাদার তার লোকজন নিয়ে রাতে আবুল কালাম হাওলাদার ও তার পরিবারের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় কুপিয়ে জখম করা হয় একই পরিবারের ৬ জনকে।

আহতদের ডাকচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারীরা। পরে আহতদের উদ্ধার করে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। অবস্থার অবনতি সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য আব্দুল সালাম হাওলাদারকে রাতেই পাঠানো হয় ঢাকা মেডিকেলে। এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন স্বজন ও এলাকাবাসী।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার পর অভিযুক্তরা পালিয়েছে। তাদের আইনের আওতায় আনতে পুলিশ সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে