দুই মামলায় বিএনপির আলতাফ-আলালের জামিন

দুই মামলায় বিএনপির আলতাফ-আলালের জামিন

সংগৃহীত

বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক বিমানবাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী ও দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে নাশকতার পৃথক দুই মামলায় জামিন দিয়েছেন আদালত। তবে প্রধান বিচারপতির বাস ভবনে হামলা মামলায় আলতাফ হোসেন চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ গণমাধ্যমকে বলেন, আলতাফ হোসেন চৌধুরীর বিরুদ্ধে রমনা থানায় করা নাশকতার তিন মামলায় জামিন আবেদন করি। এর মধ্যে প্রধান বিচারপতির বাস ভবনে হামলা মামলায় জামিন নামঞ্জুর হয়েছে। তবে দুই মামলায় তিনি জামিন পেয়েছেন।

তিনি আরও বলেন, মোয়াজ্জেম হোসেন আলাল একই থানার দুই মামলায় জামিন পেয়েছেন। আরও দুই মামলায় নথি না থাকায় মোয়াজ্জেম হোসেন আলালের পক্ষে জামিন শুনানি হয়নি।

জানা যায়, গত ৪ নভেম্বর ভোরে রাজধানীর উত্তরা থেকে আলতাফ হোসেন চৌধুরীকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে যায় র‍্যাব। পরে র‍্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, প্রধান বিচারপতির বাসভবন এসে হামলা, নাশকতা ও সহিংসতা মামলার আসামি হিসেবে টঙ্গী এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে আটক করা হয়।

 

গত ৫ নভেম্বর আলতাফ হোসেন চৌধুরীর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার সিএমএম আদালত। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

অপরদিকে গত ৩১ অক্টোবর রাতে রাজধানীর শাহজাহানপুরের একটি বাসা থেকে মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে কারাগারে রয়েছেন বিএনপির এই নেতা।