ওয়ার্নের মৃত্যুবার্ষিকীতে মেয়ের আবেগঘন পোস্ট

ওয়ার্নের মৃত্যুবার্ষিকীতে মেয়ের আবেগঘন পোস্ট

ছবি: সংগৃহীত

মাত্র ৫২ বছর বয়সে থাইল্যান্ডে আকস্মিকভাবে মারা যান শেন ওয়ার্ন। তার মৃত্যুর দুই বছর পূর্ণ হয়েছে সোমবার (০৪ মার্চ)। এই দিনে অস্ট্রেলিয়ার কিংবদন্তি এ ক্রিকেটারকে স্মরণ করেছেন তার সাবেক সহকর্মী ও ভক্তরা। এছাড়া বাবাকে স্মরণ করে একটি আবেগঘন চিঠি লিখেছেন ওয়ার্নের কন্যা ব্রুকও। 

ওয়ার্নের তিন সন্তানের মধ্যে সবার বড় ব্রুক। মৃত বাবার উদ্দেশে তিনি লিখেছেন, ‘আজ দুই বছর, বাবা। তোমাকে ছাড়া এটি সবচেয়ে ধীর এবং দ্রুততম দুই বছর ছিল। এখানে আমাদের সঙ্গে তুমি শিশুদের মতো ছিলে এবং পিকি ব্লাইন্ডারের নতুন মৌসুম কতটা ভালো তা নিয়ে কথা বলতে।’

তিনি আরো লিখেছেন, ‘তুমি বাড়িতে এলে পরের পর্ব আমরা একসঙ্গে দেখব। তোমাকে ছাড়া এখানে জীবনের কোনো মানে নেই। আমরা প্রতিদিনই তোমাকে গর্বিত করার চেষ্টা করছি। তোমার কথা খুব মনে পড়ে। তোমাকে ভালোবাসি চিরকাল।’

২০২২ সালে ৪ মার্চ থাইল্যান্ডে শেন ওয়ার্নকে মৃত অবস্থায় আবিষ্কার করেন তার বন্ধু এবং ব্যবসায়িক অংশীদার অ্যান্ড্রু নিওফিতো। দুজন একসঙ্গে একটি পানীয় আড্ডা এবং রাতের খাবার খাওয়ার কথা ছিল সেদিন।

অচেতন ওয়ার্নের কাছ থেকে কোনো সাড়া না পেয়ে তাকে সিপিআর দিয়েও কোনো ফল পাননি নিওফিতো। ওয়ার্নের ম্যানেজমেন্ট সংস্থা এক বিবৃতিতে জানায়, শেনকে অচেতন অবস্থায় তার ভিলায় পাওয়া গেছে। মেডিকেল কর্মীদের সর্বোচ্চ চেষ্টার পরও এই ক্রিকেটারকে বাঁচানো যায়নি।

ওয়ার্নের ম্যানেজার জেমস এরকসাইন জানিয়েছিলেন, ফক্স ক্রিকেটের সঙ্গে পুরো গ্রীষ্ম অ্যাশেজ নিয়ে ব্যস্ত থাকার পর তিন মাসের ছুটি পেয়েছিলেন ওয়ার্ন। ছুটি কাটাতেই গিয়েছিলেন থাইল্যান্ডে।