যশোরে প্রাচ্যসংঘের সম্প্রীতি সমাবেশ

যশোরে প্রাচ্যসংঘের সম্প্রীতি সমাবেশ

ছবি: প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক, যশোর: জ্ঞানচর্চাভিত্তিক সংগঠন প্রাচ্যসংঘ যশোর আয়োজিত সম্প্রীতি সমাবেশে বুধবার বিকেলে বক্তারা দেশবাসীকে সতর্ক করে দিয়ে বলেছেন, বিজয়ের সুফল ভোগ করতে হলে সবাইকে ধৈর্যের সাথে সতর্ক পাহারায় থাকতে হবে।

বক্তারা বলেন, এখনই ক্ষমতায় যাওয়ার জন্য ব্যস্ত হলে চলবে না। যে সংবিধান, ক্ষমতার যে কাঠামো বারবার স্বৈরাচার তৈরি করে, তা পরিবর্তন করতে হবে। সংবিধান সভার মাধ্যমে নতুন করে জনগণের সংবিধান তৈরি করে জনগণের সরকার নির্বাচিত করতে হবে।

বক্তারা বলেন, যে নজিরবিহীন ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে নতুন বাংলাদেশের যাত্রা শুরু, সংবিধানে সেই গণঅভ্যুত্থানের স্বীকৃতি দিতে হবে। বক্তারা মক্কা বিজয়ের উদাহরণ তুলে ধরে বলেন, যারা পরাজিত হয়েছে, তাদের রক্ষা করা রাসুলের শিক্ষা। স্বৈরাচার এখন পরাজিত। কোন ধরণের সরকারি-বেসরকারি সম্পদ, জানমালের ক্ষতি করা যাবে না। আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না। সব অপরাধের বিচার হবে।

যশোর শহরের ভৈরব চত্ত্বরে আয়োজিত এ সম্প্রীতি সমাবেশে সভাপতিত্ব করেন প্রাচ্যসংঘের সুপ্রিম কাউন্সিলের সদস্য আখতার ইকবাল টিয়া। প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন প্রাচ্যসংঘের প্রতিষ্ঠাতা বেনজীন খান।

এছাড়া আরও বক্তৃতা করেন সুপ্রিম কাউন্সিল সদস্য মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, প্রাচ্যসংঘের সভাপতি কাসেদুজ্জামান সেলিম, আকসাদ সিদ্দিকী শৈবাল, মনিরুল ইসলাম, নূর ইসলাম, সোহানুর রহমান শাহীন, আকরামুজ্জামান, নিত্যানন্দ পাল, সেলিম রেজা সেলিম, সরোয়ার হোসেন, তরিকুল ইসলাম তারেক, এসএম সোহেল, জাহিদ আক্কাস প্রমুখ।