ময়মনসিংহে সংখ্যালঘুদের নিরাপত্তায় ছাত্র-জনতা

ময়মনসিংহে সংখ্যালঘুদের নিরাপত্তায় ছাত্র-জনতা

ছবি:সংগৃহীত

দেশের চলমান পরিস্থিতিতে ময়মনসিংহে সংখ্যালঘুদের জান-মালের নিরাপত্তায় মাঠে নেমেছেন ছাত্র জনতা ও বিএনপি নেতাকর্মীরা। সংখ্যালঘুদের আতঙ্ক দূর করতে তাদের বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠান, মন্দির ও উপাসনালয় দিনরাত পাহারা দেওয়া হচ্ছে। এতে স্বস্তি ফিরেছে সংখ্যালঘু ও সাধারণ মানুষের মধ্যে।

ময়মনসিংহ নগরীর শিববাড়ি, দূর্গাবাড়ি, কালিবাড়ি, আমলাপাড়া, যুবলীঘাট, থানার ঘাট, মহারাজা রোডসহ জেলার প্রত্যেকটি উপাসনালয়, ব্যবসাপ্রতিষ্ঠান এবং বাসাবাড়ি রাত জেগে পাহারা দিচ্ছেন ছাত্র-জনতা। নির্ঘুম রাত কাটানোর জন্য মন্দিরের সামনে আয়োজন করা হচ্ছে গান-বাজনার। আতঙ্ক কাটানোর পাশাপাশি মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে রাজনৈতিক দলসহ প্রশাসন কাজ করছেন। তবে সম্প্রতি বজায় রাখতে মুসলিম ছাত্র-জনতার নানা উদ্যোগে খুশি সংখ্যালঘুরা।

স্থানীয় শিব বড়ী মন্দিরের সহসভাপতি প্রবীর মজুমদার বলেন, অসাম্প্রদায়িক চেতনার দেশ বিনির্মাণে রাত জেগে পাহারার কারণে ধর্মীয় সম্প্রতি অনেকটাই জোড়ালো হচ্ছে বলে তিনি নিশ্চিত করেছেন।

আর ধর্মীয় ঐতিহ্য বজায় রাখার লক্ষ্যে দিন-রাত এলাকা ভিত্তিক মন্দির পাহারা দিচ্ছে জানিয়ে ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ বলেন, ময়মনসিংহ জেলায় প্রায় সাত শতাধিক মন্দির এবং উপাসনালয় রয়েছে। তবে এখন পর্যন্ত কোথাও কোনো ধরণের সহিংসতার ঘটনা ঘটেনি।