বর্জ্য ব্যবস্থাপনা তদারকি করতে ডিএনসিসির ১৭ সদস্যের পরিদর্শন টিম

বর্জ্য ব্যবস্থাপনা তদারকি করতে ডিএনসিসির ১৭ সদস্যের পরিদর্শন টিম

ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় বর্জ্য ব্যবস্থাপনার কাজ সার্বিক তদারকি করতে উচ্চ পর্যায়ের পরিদর্শন টিম গঠন করেছে সংস্থাটি। পাশপাশি এই টিম জলবদ্ধতা নিরসনের কাজও তদারকি করবে।

সোমবার  ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক একটি আদেশ জারি করে ১৭ কর্মকর্তার সমন্বয়ে এই পরিদর্শন টিম গঠন করেন।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, গঠিত ১৭ সদস্যের এই পরিদশন টিম ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকার বর্জ্য ব্যবস্থাপনার সার্বিক বিষয়ের কার্যক্রম পরিদর্শন এবং তদারকি করবেন। পাশাপাশি আকস্মিক জলাবদ্ধতা হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার লক্ষ্যে গঠিত কুইক রেসপন্স টিমকে তদারকি করবেন।

ডিএনসিসির উচ্চ পর্যায়ের এই পরিদর্শন টিমে আছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম, নিরীক্ষা কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ আরেফীন, প্রধান নির্বাহী কর্মকর্তার স্টাফ অফিসার আক্তার হোসেন শাহিন, ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা মনিরুজ্জামান, প্রধান নগর পরিকল্পনাবিদ মাকসুদ হাসেম, প্রধান প্রকৌশলী ব্রি. জে. মঈন উদ্দিন, মহাব্যবস্থাপক (পরিবহন) আব্দুল্লাহ আল মাসুদ।

আরও রয়েছেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বি. জে. ইমরুল কায়েস চৌধুরী, উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লে. ক. রুবাইয়াত ইসমত অভীক, প্রধান ভান্ডার ও ক্রয় কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাস, সিস্টেম অ্যানালিস্ট আবুল হাসনাত মো. আশরাফুল আলম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান, নগর পরিকল্পনা বিভাগের স্থপতি এস এম শফিকুর রহমান এবং জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন।