জবির প্রয়াত উপাচার্যের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল

জবির প্রয়াত উপাচার্যের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল

সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সদ্য প্র‍য়াত উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমানের সঞ্চালনায় শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ প্রয়াত উপাচার্য ড. ইমদাদুল হককে অত্যন্ত সজ্জন অভিভাবক ও দক্ষ প্রশাসক হিসেবে অভিহিত করেন।

এ সময় বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল হোসেন, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ এবং বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. দীপিকা রাণী সরকারসহ অন্যান্য বিভিন্ন বিভাগের শিক্ষকরা। 

বক্তারা প্রয়াত উপাচার্যের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন অনুভূতি ব্যক্ত করেন। সভা শেষে প্রয়াত উপাচার্যের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এদিকে অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের স্মরণে সোমবার বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনে শোক বই উন্মুক্ত করা হয়। যা আগামী ১৬ নভেম্বর পর্যন্ত শোক বই সবার জন্য উন্মুক্ত থাকবে৷

এছাড়াও বুধবার সকাল ১০.৩০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক স্মরণে শোক সভা এবং বাদ জােহর কেন্দ্রীয় মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে।