শিক্ষার কুফল সর্বত্র ছড়িয়ে পড়েছে: চরমোনাই পীর

শিক্ষার কুফল সর্বত্র ছড়িয়ে পড়েছে: চরমোনাই পীর

ছবিঃ সংগৃহিত।

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পির সাহেব চরমোনাই বলেছেন, দেশের সামাজিক অবস্থা খুবই ভয়াবহ। সামাজিক অবক্ষয় মারাত্মক আকার ধারণ করেছে। পারিবারিক বন্ধন ভেঙে যাচ্ছে। আর এসবই বর্তমান শিক্ষা কারিকুলামের কুফল। শিক্ষা ব্যবস্থাকে ভিনদেশি নির্ভরতা করে গড়ে তোলায় এ অবস্থা সৃষ্টি হয়েছে। 

তিনি বলেন, চলমান শিক্ষা থেকে আল্লাহ ও রাসূল সা. এবং ইসলামী মনীষীদের জীবনী তুলে দেওয়া হয়েছে। আমাদের সন্তানদের সুশিক্ষার পরিবর্তে কুশিক্ষায় শিক্ষিত হতে দিতে পারি না। তিনি শিক্ষার সব অসঙ্গতি সংশোধনের দাবি জানান।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর মিরপুরে অবস্থিত মিরপুর কনভেনশন সেন্টারে আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পির সাহেব চরমোনাইর সঙ্গে শায়খ ফজলুল করিম (রহ.) ইসলামী রিসার্চ সেন্টার (মারকাজ) বাস্তবায়নে সুধীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এতে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। বিশেষ অতিথি ছিলেন- আলহাজ আবু ইউসূফ, মুহাম্মাদ নাসিম খান, মাওলানা মুহাম্মাদ নুরুল ইসলাম নাইম। সাংগঠনিক সম্পাদক মুফতি ফরিদুল ইসলামের সঞ্চালনায় সুধী সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সিরাজুল ইসলাম, ডা. মুজিবুর রহমান, এবিএম রাকিবুল ইসলাম, মুফতি আরমান হুসাইন, মুফতি হাফিজুল হক ফাইয়াজ প্রমুখ।

ইসলামী আন্দোলনের আমির বলেন, সপ্তম শ্রেণির পাঠ্যপুস্তকে সন্নিবেশিত লিঙ্গ বিকৃতির মতবাদ আমাদের সন্তানদের মূলত সমকামিতার মতো অনৈতিকতার দিকে ঠেলে দেবে। এসব অপ্রয়োজনীয় ও আপত্তিকর বিষয়াদি পাঠ করে আমাদের ভবিষ্যত প্রজন্ম নৈতিকতা বিবর্জিত নাগরিক হিসেবে বেড়ে উঠবে, যা জাতির জন্য অশনি সংকেত। 

পির সাহেব চরমোনাই বলেন, আওয়ামী লীগ সরকার গত ১৫ বছরে লুটপাট করে দেশের অর্থনীতি ধ্বংস করেছে। ব্যাংক ব্যবস্থা ধ্বংস করেছে। বাংলাদেশ ব্যাংকে ডলার নেই, টাকা নেই। সরকারের কাছেও টাকা নেই। প্রহসনের ডামি নির্বাচনের পর ডামি সরকার দেশে একদলীয় কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে। এ অবস্থা বহাল রেখে জনগণের অধিকার নিশ্চিত করা সম্ভব হবে না। 

১৫-২৯ ফেব্রুয়ারি ২০২৪ ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশব্যাপী দাওয়াতি পক্ষ পালন কর্মসূচি হাতে নিয়েছে। দাওয়াতি পক্ষের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠান আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) বুধবার বেলা ৩টায় বায়তুল মোকাররম দক্ষিণ গেটে অনুষ্ঠিত হবে। দাওয়াতি পক্ষের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন দলের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পির সাহেব চরমোনাই। এর আগে সমাবেশে বক্তব্য রাখবেন তিনি।

সভাপতিত্ব করবেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। এছাড়া কেন্দ্রীয় ও নগর নেতারা উপস্থিত থাকবেন।