বাংলাদেশ দলকে যে পরামর্শ দিলেন তামিম

বাংলাদেশ দলকে যে পরামর্শ দিলেন তামিম

তামিম ইকবাল

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালকে হারিয়ে সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ, তবে দুশ্চিন্তা কমছে না ব্যাটিং নিয়ে। এদিকে দীর্ঘ সময় ধরে বাংলাদেশের ব্যাটিংয়ে নেই কোনো ধারাবাহিকতা। ক্রমাগত ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছেন ব্যাটাররা। কিংসটাউনের আর্নোস ভেল স্টেডিয়ামে সোমবার (১৭ জুন) যেমন মাত্র ১০৬ রানে শেষ বাংলাদেশ। পুরো ২০ ওভার টিকতে পারেনি দল, সর্বোচ্চ রান সাকিব আল হাসানের। সেটিও মাত্র ১৭! পরের পর্বে বাংলাদেশের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ভারত এবং আফগানিস্তান। তাদের টপকে সেমি-ফাইনালে যাওয়া টাইগারদের জন্য বড় চ্যালেঞ্জ এমনটাই মনে করেন বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

ইএসপিন ক্রিকইনফোর এক শোতে তামিম বলেন, (হাসি) আসলে মিনি এশিয়া কাপ নয়। কঠিন হবে কাজটা। অ্যান্টিগার উইকেট কেমন আচরণ করে তাও দেখার ব্যাপার। বাংলাদেশ আগে অস্ট্রেলিয়ার সাথে আগে খেলবে তারপর ভারত। আমি জানি কাজটা কঠিন হবে।

'আসলে টি-টোয়েন্টি ক্রিকেটে এবং যেভাবে টুর্নামেন্ট এগোচ্ছে আসলে আগে থেকে কিছুই বলা যাচ্ছে না সামনে কী হবে। বোলিং ভালো হচ্ছে বাংলাদেশের, যদি ব্যাটিংটা ছন্দে ফিরে আসে তাহলে বাংলাদেশ নজর রাখার মত একটি দল হবে।'-যোগ করেন তিনি।

'তানজিদ দারুণ এক্সাইটিং, লিটনও (দাস) ভালো। (নাজমুল হোসেন) শান্ত বড় মঞ্চে নিজের সামর্থ্য দেখিয়েছে। আমার মনে হয় তারা উইকেটে আরেকটু সময় কাটানো দরকার। উইকেট বোলারদের পক্ষে কথা বলছে। ফলে এই বিষয়ের প্রতি সম্মান রেখে নিজেদের আরও ভালোভাবে কাজে লাগাতে হবে।’- যোগ করেন তামিম।