বন্যার্তদের জন্য ২ কোটি টাকার ত্রাণ প্রাইম ব্যাংকের

বন্যার্তদের জন্য ২ কোটি টাকার ত্রাণ প্রাইম ব্যাংকের

ছবি: সংগৃহীত

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে চলমান বন্যা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে পুরো বাংলাদেশ। সেনাবাহিনী, নৌবাহিনী থেকে শুরু করে ব্যাংক ও এমএফএস প্রতিষ্ঠান ত্রাণ সহায়তা দিচ্ছে। দেশের ব্যাংকগুলোর মধ্যে সবার আগে বন্যার্তদের জন্য ২ কোটি টাকা টাকার ত্রাণ সহায়তার ঘোষণা দিয়েছে প্রাইম ব্যাংক পিএলসি।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রাইম ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরী। তিনি জানান, ভয়াবহ বন্যা পরিস্থিতি মোকাবিলায় প্রাইম ব্যাংক শনিবার (২৪ আগস্ট) একটি জরুরি বোর্ড সভার আয়োজন করে। সভায় পরিচালনা পর্ষদ ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর উদ্বেগ ও আন্তরিক সহানুভূতি প্রকাশ করেছেন। এমন সংকটের সময়ে মানুষের পাশে দাঁড়ানোর চলমান প্রচেষ্টার অংশ হিসেবে পর্ষদ ২ কোটি টাকা টাকার একটি ত্রাণ প্যাকেজ অনুমোদন করেছে। এ ত্রাণ সহায়তা বাংলাদেশ কোস্টগার্ড এবং নৌবাহিনীর কাছে পাঠানো হবে, যারা বন্যা কবলিত অঞ্চলে উদ্ধার ও ত্রাণ কার্যক্রমে সক্রিয়ভাবে কাজ করছে।

তানজিল চৌধুরী আরও বলেন, বানভাসি মানুষের কষ্টে আমরা গভীরভাবে মর্মাহত। একটি দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা করা আমাদের কর্তব্য। আমরা বিশ্বাস করি আমাদের চেষ্টা (ত্রাণ) ক্ষতিগ্রস্তদের নিরাপত্তা ও সুস্থতা নিশ্চিত করার চলমান প্রচেষ্টাকে শক্তিশালী করতে সাহায্য করবে।